ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে অসুস্থ শিশুর হাতে নগদ অর্থ তুলে দিলেন জেলা প্রশাসক 

সিরাজগঞ্জে অসুস্থ শিশুর হাতে নগদ অর্থ তুলে দিলেন জেলা প্রশাসক 

সিরাজগঞ্জ স্বেচ্ছাসেবী আত্মমানবতার সংগঠন সুখ পাখি বিরল রোগে আক্রান্ত ৫ বৎসরের অসহায় অসুস্থ শিশু আবু বক্করকে নগদ অর্থ প্রদান করেছে। বৃহস্পতিবার (১৮ মে) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে সুখ পাখির আয়োজনে অসহায় অসুস্থ ওই শিশু ও তার মায়ের হাতে চিকিৎসা অনুদান বাবদ ১,৪৪,০০০ নগদ টাকা তুলে দেন জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান।

তিনি বলেন, সমাজে যারা বিত্তবান মানুষ আছেন তাদের অসহায় দুস্থ অসুস্থ মানুষদের পাশে থেকে কাজ করে যেতে হবে। আজকে এ শিশুটির পাশে সকলের দাঁড়াতে হবে তবেই মানব সেবা করা হবে। আজকে স্বেচ্ছাসেবী সংগঠন সুখ পাখি তারা সমাজে আত্মমানবতার কাজে নিয়োজিত আছে।

এদিকে, ওই সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক শেখ জাহিদ হোসেন রজব বলেন, শিশু আবুবক্কর যখন জন্ম নেয়, তখন তার বাবা শিশুটির এমন বিরল রোগে আক্রান্ত দেখে স্ত্রী বাচ্চা রেখে পালায়। এমনকি বাবা বাচ্চাটিকে বালিশ চাপা দিয়ে হত্যার চেষ্টা করলেও মায়ের বাধায় শিশুটিকে রক্ষা করা হয়। এতিম ওই শিশুকে চিকিৎসার জন্য পরিবাররে কোন সচ্ছলতা ছিলনা। মা অন্যর জমিতে কৃষি লেবারের কাজ করে সংসার চালাতো। এমতাবস্থায় সুখ পাখির স্বেচ্ছাসেবী হালিমা তুজ সাদিয়ার নজরে আসলে শিশু বাচ্চার সমস্যার কথা ফেসবুকে তুলে ধরলে বাচ্চাটির জন্য অনেক দাতা সদস্য বিকাশ ও ব্যাংকের মাধ্যমে প্রায় ১ লাখ ৪৪ হাজার টাকা পাঠান। ওই শিশুকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হবে।

এ সময় স্থানীয় সরকারের উপ-পরিচালক ও উপ-সচিব মোহাম্মাদ তোফাজ্জল হোসেন, সুখ পাখি প্রতিষ্ঠাতা পরিচালক শেখ জাহিদ হোসেন রজব, প্রতিষ্ঠাতা সদস্য রাসেল রহমান, স্বেচ্ছাসেবক আব্দুল্লাহ আল মামুন, আসিফ ও অর্থ সংগ্রহকারী হালিমা তুজ সাদিয়া উপস্থিত ছিলেন।

বিরল রোগ,অর্থ,প্রদান
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত